1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ইতিহাসই গড়ছেন বুমরাহ, কাটাচ্ছেন ভারতের ৩৫ বছরের খরা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:২২ অপরাহ্ন

ইতিহাসই গড়ছেন বুমরাহ, কাটাচ্ছেন ভারতের ৩৫ বছরের খরা

  • সময় : শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ২২ ০ পঠিত
বুমরাহ

শেষপর্যন্ত ইতিহাসই গড়ছেন জাসপ্রিত বুমরাহ। কপিল দেবের পর প্রথম পেসার হিসেবে নেতৃত্ব দিতে চলেছেন ভারতকে। করোনায় নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে পাওয়া যাচ্ছে না, পরিবর্তে শুক্রবার থেকে ইংল্যান্ডের বিপক্ষে শুরু এজবাস্টন টেস্টে নেতা বুমরাহ।

গতবছর ইংল্যান্ডে পাঁচ টেস্ট সিরিজ চলাকালীন করোনা জেঁকে বসায় শেষ ম্যাচটি স্থগিত করা হয়েছিল। সেটিই খেলতে নামছে ইংল্যান্ড ও ভারত। ২-১ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ড একাদশে ফিরেছেন পেসার জেমস অ্যান্ডারসন।

১৯৮৭ সালে সবশেষ ভারতকে টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন কোনো পেসার। সেটি কপিল দেব। দীর্ঘ ৩৫ বছর পর ফের সাদা পোশাকের নেতৃত্বে ভারতের একজন পেসার। ওপেনিংয়ে শুভমন গিলের সাথে দেখা যাবে মায়াঙ্ক আগারওয়ালকে।

অন্যদিকে ভারতের বিপক্ষে জেমি ওভারটনকে বাইরে রেখে অভিজ্ঞ অ্যান্ডারসনকে খেলাচ্ছে ইংল্যান্ড। করোনা আক্রান্ত উইকেটরক্ষক বেন ফোকসের জায়গায় খেলবেন স্যাম বিলিংস।

অ্যান্ডারসনের সাথে পেস আক্রমণে থাকবেন স্টুয়ার্ট ব্রড এবং ম্যাথু পটস। কিউইদের বিপক্ষে অভিষেক টেস্টেই ৯৭ রান ও ২ উইকেট তোলা ওভারটনকে একাদশে জায়গা দিতে না পারার হতাশা অধিনায়ক স্টোকস।

‘ক্রিকেট মাঠে কী করতে পারেন তা দেখানোর জন্য জেমি সুযোগ পেয়েছিল। জেমি সেরাটা দিয়েছে। আমরা দেখতে পাচ্ছি সামনে তার একটি উজ্জ্বল এবং দীর্ঘ ভবিষ্যৎ রয়েছে। দলে জায়গা না পাওয়া অবশ্যই তার জন্য খুব হতাশাজনক, কিন্তু তিনি এটা জেনে রাখতে পারেন ইংল্যান্ড দলে ভালো ক্যারিয়ার গড়ার জন্য তিনি সবকিছুই করেছেন।’

ইংল্যান্ড একাদশ: অ্যালেক্স লিস, জ্যাক ক্রাউলি, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, স্যাম বিলিংস, ম্যাথু পটস, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ, জেমস অ্যান্ডারসন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports