1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ইতালিকে হারানো সেই দল এখন রোনালদোদের প্রতিপক্ষ
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:২৫ অপরাহ্ন

ইতালিকে হারানো সেই দল এখন রোনালদোদের প্রতিপক্ষ

  • সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ৫৪ ০ পঠিত
মেসিডোনিয়া

বর্তমানে ফুটবল বিশ্বের আলোচিত একটি নাম নর্থ মেসিডোনিয়া। মাত্র ২১ লাখ জনসংখ্যার দেশটিই যে ইউরোপ চ্যাম্পিয়ন ইতালির বিশ্বকাপে যাওয়ার স্বপ্ন চুরমার করে দিয়েছে।

এবার তাদের সামনে পর্তুগাল। রোনালদোর দলের বিশ্বকাপে যাওয়ার পথে একমাত্র বাধা এখন এই মেসিডোনিয়া। তাই শক্তির বিচারে পিছিয়ে থাকলেও দলটিকে নিয়ে খুব সতর্ক সাবেক ইউরো চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপ বাছাইয়ে প্লে অফের সেমিফাইনালে গত বৃহস্পতিবার তুরস্ককে ৩-১ গোলে হারিয়ে কাতারের টিকেট পাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে পর্তুগাল।

একই সময়ে শুরু হওয়া আরেক প্লেঅফ সেমিফাইনালে ইতালিকে তাদেরই মাঠে শেষ মুহূর্তের গোলে হারিয়ে দেয় নর্থ মেসিডোনিয়া। যার ফলে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে যেতে না পারার বিষাদ সঙ্গী হয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

আগামী মঙ্গলবার নিজেদের মাঠে প্লে অফ ফাইনালে নর্থ মেসিডোনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এই ম্যাচের জয়ী দল পাবে কাতারের টিকেট।

আসছে ম্যাচটিতে ইউরোর সবশেষ দুই আসরের চাম্পিয়নদের লড়াই দেখার অপেক্ষায় ছিল ফুটবলপ্রমীরা। দলগুলোর শক্তির বিচারেও প্রত্যাশিত ছিল সেটা।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পর্তুগালের মিডফিল্ডার জোয়াও মৌতিনহো বলেন, তারাও এমন কিছুর আশায় ছিলেন। একই সঙ্গে ফুটবলের বাস্তবতাও তুলে ধরলেন তিনি। মৌতিনহো বলেন, মিথ্যা বলব না, আমরা সবাই ইতালিকেই আশা করেছিলাম।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে ফুটবল বদলে গেছে। প্রতিটি দল এই পর্যায়ে জিততে পারে। নাম, সংখ্যা বা পরিসংখ্যান কোনো ব্যাপার না। নর্থ মেসিডোনিয়ার অসাধারণ একটি দল রয়েছে এবং মঙ্গলবার আমাদের জীবনকে দুর্বিষহ করে তুলতে যথাসাধ্য চেষ্টা তারা করবে।

বাছাইয়ে গত বছরের মার্চে জার্মানিকে তাদের মাঠেই ২-১ গোলে হারিয়েছিল নর্থ মেসিডোনিয়া। সবশেষ পাঁচ ম্যাচের চারটিতেই জিতেছে তারা। এসব পর্তুগালের অজানা নয়।

মৌতিনহো বলেন, বিশ্বকাপ বাছাইয়ে নর্থ মেসিডোনিয়া তাদের সবশেষ পাঁচ অ্যাওয়ে ম্যাচের চারটি জিতেছে। তার মধ্যে দুটি জয় জার্মানি ও ইতালির মতো জায়ান্টদের বিপক্ষে, এটাই অনেক কিছু বলে দেয়।

তিনি আরো বলেন, তারা আগ্রাসী দল। আমাদের চাপ দেবে এবং অনেক আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামবে। তবে আমাদের ওপর চাপ সব সময়ই ছিল, আর সেটি প্রতিপক্ষ নিয়ে নয়, বিশ্বকাপে যাওয়ার বিষয়ে। আমাদের কাতারে থাকতে হবে, সমর্থকদের আমরা হতাশ করতে পারি না।

এই ম্যাচের আগে একটি সুসংবাদ পেয়েছে পর্তুগাল। দলে ফিরেছেন অভিজ্ঞ ডিফেন্ডার পেপে। কোভিডে আক্রান্ত হওয়ায় তুরস্কের বিপক্ষে তিনি খেলতে পারেননি।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports