1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
ইউনাইটেডের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন রোনালদো
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩৪ অপরাহ্ন

ইউনাইটেডের জার্সিতে শেষ ম্যাচ খেলে ফেলেছেন রোনালদো

  • সময় : শুক্রবার, ২২ জুলাই, ২০২২
  • ২৫ ০ পঠিত
রোনালদো

একের পর এক ক্লাব থেকে প্রত্যাখ্যাত হচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে আর থাকতে চান না তিনি౼এই গুঞ্জন ডালপালা মেলার পর থেকে বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে রোনালদোর নাম জড়ালেও এখনো অনিশ্চিত তার ভবিষ্যৎ।

বলা হচ্ছিল চেলসিবা বায়ার্ন মিউনিখ হতে পারে তার ভবিষ্যৎ ঠিকানা, কিন্তু দুটি ক্লাবই খোলামেলাভাবে জানিয়ে দিয়েছে রোনালদোকে দলে ভেড়াচ্ছে না তারা। এরই মধ্যে ব্রিটিশ সাংবাদিক ও টিভি ব্যক্তিত্ব পিরেস মরগান দাবি করছেন, ম্যানইউর হয়ে রোনালদো তার শেষ ম্যাচ খেলে ফেলেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর ফেরাটা নিয়ে ক্লাবটির পাশাপাশি তিনিও হয়েছিলেন মহাখুশি। কিন্তু মধুচন্দ্রিমা শেষ হতেই ঘোর কেটেছে উভয় পক্ষের।

রোনালদোকে দলে ভিড়িয়ে ক্লাবটি ভালো কিছু করা তো দূরে থাক, করেছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে বাজে ফল। এক মৌসুম আগে প্রিমিয়ার লিগে রানার্সআপ হওয়া দলটি গত মৌসুমে শেষ করেছে ষষ্ঠ স্থানে থেকে।

তাই এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না তাদের। আর রোনালদোর ওল্ড ট্রাফোর্ড ছাড়তে চাওয়ার প্রধান কারণ এই চ্যাম্পিয়ন্স লিগই।

৩৭ বছর বয়সী পর্তুগিজ তারকা এমন দলে যেতে চাচ্ছেন যারা নিয়মিত খেলে চ্যাম্পিয়ন্স লিগে। চেলসি কিংবা বায়ার্নের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা পূরণ না হওয়ার পর রোনালদোকে নিয়ে নতুন গুঞ্জনে জড়িয়েছে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের নাম। তবে এত সবের মধ্যেও ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগ বলছেন, রোনালদো তার পরিকল্পনায় ভালোভাবেই আছেন।

শুধু বলেই ক্ষান্ত নন, বরং এই ডাচ কোচ ফাঁস করেছেন রোনালদোর সঙ্গে ম্যানইউর চুক্তির এক অজানা দিক। চুক্তির একটা শর্ত অনুযায়ী ইউনাইটেড চাইলে রোনালদোকে ২০২৪ সাল পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডে রাখতে পারবে।

এদিকে টেন হ্যাগ যাই বলুন না কেন ব্রিটিশ সাংবাদিক ও টিভি ব্যক্তিত্ব পিরেস মরগান মনে করেন, ম্যানইউর জার্সি পরে রোনালদোর আর মাঠে নামার সম্ভাবনা নেই। তার কথা গুরুত্ব পাচ্ছে। কারণ, রোনালদো প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে ক্লাবের সঙ্গে যাননি থাইল্যান্ড ও অস্ট্রেলিয়া সফরে। ক্লাব অবশ্য বলছে, পারিবারিক কারণে রোনালদো এই সফরে নেই।

মরগান দাবি করেছেন, তার সঙ্গে রোনালদোর সরাসরি যোগাযোগ আছে এবং সে কারণেই তিনি জানেন রোনালদোর মনের কথা। তিনি বলছেন, রোনালদোর আর রেড ডেভিলদের জার্সি গায়ে চড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে এবং তার পরবর্তী গন্তব্যটা সবার জন্যই বিস্ময়কর হবে।

টক স্পোর্টকে মরগান বলেন, ‘গত সপ্তাহে তার সঙ্গে কথা হয়েছিল আমার। নিশ্চিত হয়ে বলতে পারি, ম্যানইউর জার্সি পরে তাকে আর একটি ম্যাচেও দেখার সম্ভাবনা নেই।’

রোনালদো কেন রেড ডেভিলদের জার্সি আর পরতে চাচ্ছেন না তা মোটামুটি এতদিনে সবারই জানা। চ্যাম্পিয়ন্স লিগে খেলাটা তার জন্য গুরুত্বপূর্ণ বিষয়। ফুটবল ক্যারিয়ারের একদম শেষদিকে এসে এই প্রতিযোগিতাটা মিস করতে চাচ্ছেন না তিনি। লিগে ষষ্ঠ হওয়া ম্যানইউতে থাকলে যা সম্ভব নয়।

মরগানও রোনালদোর ভাবনাটাকে সায় দিচ্ছেন। তার মতে, এই সময়ে এসে এই পর্তুগিজের এমনটা মনে হওয়াই স্বাভাবিক। তিনি বলেন, ‘নিজেকে তার জায়গায় দাঁড় করিয়ে ভাবুন। আপনি যদি ক্যারিয়ারের শেষ প্রান্তে চলে আসতেন, তাহলে বড় শিরোপা জিততে চাইতেন। সেভাবেই হিসাবটা করতেন। ইউনাইটেডে থাকলে কি তা সম্ভব?’

তিনি যোগ করেন, ‘আমার মনে হয়, মানসিক দিক থেকে সে ক্লাব ছেড়ে দিয়েছে। আমার দুজনের মধ্যে যে কথা হয়েছে, সেটা আমি আপনাদের বলব না। কিন্তু আমি এটা বলতে পারি যে ক্রিস্টিয়ানো মনে করছে, ম্যানচেস্টার ইউনাইটেড তার লক্ষ্যের সঙ্গে তাল মেলাচ্ছে না।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports