1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আম্পায়ারিং ঠিক থাকলে ২৭৪ না, আমরা ১৮০ রানের টার্গেট পেতাম
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৫ অপরাহ্ন

আম্পায়ারিং ঠিক থাকলে ২৭৪ না, আমরা ১৮০ রানের টার্গেট পেতাম

  • সময় : সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ২৯ ০ পঠিত
বিশ্বসেরা

চলমান বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্টের ম্যাচের চতুর্থ দিনে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে উঠেছে নানা প্রশ্ন। স্বয়ং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এমন আম্পায়ারিংয়ের কঠোর সমালোচনা করেছেন।

যেখানে বাংলাদেশের কয়েকটি সিদ্ধান্ত নাকচ করে দিয়েছেন অন-ফিল্ড আম্পায়ার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার আড্রিয়ান হোল্ডস্টক ও মারাইস ইরাসমস।

যেটা নিয়ে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে হচ্ছে নানা আলোচনা। তবে সেই আলোচনা আরো গভীর হয়েছে সাকিব আল হাসানের টুইটে।

স্বাগতিক আম্পায়ারদের দ্বারা পরিচালিত ডারবান টেস্টের আম্পায়ারিং নিয়ে মোটেও সন্তুস্ট নন সাকিব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

এছাড়াও আম্পায়ারদের দায়িত্ব নিয়ে কঠোর সমালোচনা করেছেন খালেদ মাহমুদ সুজন। তার মতে, আম্পায়ারিং ঠিক থাকলে ২৭৪-র বদলে ১৮০ রানের টার্গেট পেতো বাংলাদেশ।

আম্পায়ারিংয়ের বিষয়ে সুজন বলেছেন, “অবশ্যই আমি মনে করি আম্পায়ার একটা বড় ভূমিকা পালন করেন। টেস্ট ম্যাচের জন্য একটা সিদ্ধান্ত অনেক কিছু নির্ভর করে আসলে। সকাল থেকে সবাই দেখেছেন আম্পায়ারিং, এটা তো লুকানোর কিছু নেই।”

তিনি আরও যোগ করেন, ‘কিছু সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গিয়েছে যেটা আগে যদি পেতাম, তাহলে হয়তো ২৭০’র বদলে এখন ১৮০ তাড়া করতাম।

আম্পায়ারদের সবসময় শ্রদ্ধা, তারা মাঠে বিচারক। আমাদের মেনে নিতে হবে সব সময়ই। তবে এত অধারাবাহিক আম্পায়ারিং অনেক দিন পর দেখলাম সত্যি কথা বলতে।”

পারিবারিক কারণে দলের সাথে না থাকা সাকিব লিখেছেন, আমার মনে হয়, আইসিসির এখন আবার নিরপেক্ষ আম্পায়ারিংয়ের নিয়মে ফিরে যাওয়া উচিত। কারণ বেশিরভাগ ক্রিকেট খেলুড়ে দেশেই এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে।

করোনাভাইরাস শুরুর পর থেকে জৈব সুরক্ষা বলয়ের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে আর নিরপেক্ষ আম্পায়ারিং বাধ্যতামূলক রাখেনি আইসিসি। দ্বিপাক্ষীক সিরিজে স্বাগতিক দেশেরই আম্পায়াররা ম্যাচ পরিচালনা করে থাকেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports