1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আবারো ‘গোল্ডেন ডাক’, ১৪ বছরের রেকর্ড এক আসরে ছুঁলেন কোহলি
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩২ অপরাহ্ন

আবারো ‘গোল্ডেন ডাক’, ১৪ বছরের রেকর্ড এক আসরে ছুঁলেন কোহলি

  • সময় : রবিবার, ৮ মে, ২০২২
  • ২১ ০ পঠিত
রেকর্ড

ক্যারিয়ারে এতটা বাজে সময় আর কখনো যায়নি বিরাট কোহলির। তার পারফরম্যান্সের প্রভাব পড়ে দলের ওপর। যে কারণে ভারতীয় দলের নেতৃত্ব হারান।

আইপিএলের সবশেষ আসরে ঘোষণা দেন, পরের আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্বে থাকছেন না। তার সিদ্ধান্তকে সম্মান জানায় বেঙ্গালুরুর টিম ম্যানেজমেন্ট।

আইপিএল চলতি আসরে ফাফ ডু প্লেসির নেতৃত্বে খেলছেন এ সময়ের বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে একের পর এক (৭০টি) সেঞ্চুরি করে কিংবদন্তি শচিন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেওয়ার জোর সম্ভাবনা তৈরি করা কোহলির ব্যাটে ২০১৯ সালের নভেম্বরের পর থেকে সেঞ্চুরি নেই।

দীর্ঘদিন ধরে সেঞ্চুরির খরায় থাকা কোহলি চলতি আইপিএলে রান খরায় ভুগছেন। চলতি আসরে ১২ ম্যাচ খেলে ১৯.৬৪ গড়ে মাত্র ২১৬ রান করেছেন কোহলি।

অথচ আইপিএলের চলতি আসরেই ১১ ম্যাচে তিন সেঞ্চুরি আর সমান ফিফটির সাহায্যে ৬১.৮০ গড়ে সর্বোচ্চ ৬১৮ রান করেছেন রাজস্থান রয়েলসের ইংলিশ তারকা ক্রিকেটার জস বাটলার।

রোববার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে আইপিএল ১৫তম আসরের ৫৪তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে গোল্ডেন ডাক পান কোহলি। এবারের আইপিএলেই এ নিয়ে তিনবার এমন কাণ্ড ঘটালেন তিনি।

২০০৮ সাল থেকে ২০২১ পর্যন্ত ১৪ বারের আইপিএলে তিনবার প্রথম বলেই আউট হয়েছিলেন বিরাট। অথচ চলতি আসরে প্লে অফের আগেই তিনবার গোল্ডেন ডাক পেলেন কোহলি।

কোহলি গোল্ডেন ডাক পেলেও ফাফ ডু প্লেসির ৫০ বলের অপরাজিত ৭৩, রজত পাতিদারের ৩৮ বলে গড়া ৪৮ আর ইনিংসের শেষ ওভারে রীতিমতো ঝড় তোলা দীনেশ কার্তিকের ৮ বলের অপরাজিত ৩০ রানে ভর করে ৩ উইকেটে ১৯২ করে বেঙ্গালুরু।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports