1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আফ্রিদির বদলি বোলিং কে এই ছেলে
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:১৩ অপরাহ্ন

আফ্রিদির বদলি বোলিং কে এই ছেলে

  • সময় : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ২৭ ০ পঠিত
আফ্রিদি

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে গত ফেব্রুয়ারির শুরুতে আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ হাসনাইন। অ্যাকশন শুধরে বোলিং করার ছাড়পত্র পেয়েছেন জুনে। এবার জাতীয় দলেও জায়গা হয়ে গেল এ পেসারের। চোটে ছিটকে পড়া শাহিন শাহ আফ্রিদির বদলি হিসেবে এশিয়া কাপে খেলবেন তিনি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২২ বছর বয়সী এই পেসারকে অন্তর্ভুক্তির কথা জানায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ধারণা করা হয়েছিল আফ্রিদির পরিবর্তে দলে ফিরতে পারেন হাসান আলি। কিন্তু কিছুটা চমক উপহার দিয়ে ফিরিয়ে আনা হয় হাসনাইনকে। গতবছর ডিসেম্বরে শেষবার দেশের হয়ে করাচিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

ডান হাঁটুর লিগামেন্টের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যান আফ্রিদি। সুস্থ হয়ে ওঠার জন্য তাকে চার থেকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। গত মাসে শ্রীলঙ্কা সফরে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন তিনি। জানা গিয়েছে, ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজও মিস করবেন তিনি।

আর আফ্রিদির চোটে ভাগ্যের শিকে খোলে হাসনাইনের। পাকিস্তানের ২০১৯ সালের মে’তে টি-টোয়েন্টি অভিষেক হওয়ার পরের ম্যাচেই হ্যাটট্রিক করেন শ্রীলঙ্কার বিপক্ষে। পাকিস্তানের হয়ে ১৮টি টি-টোয়েন্টি খেলে ওভারপ্রতি ৭.৯০ রান দিয়ে পেয়েছেন ১৭টি উইকেট। এছাড়া ৮টি ওয়ানডেতে নেন ১২টি উইকেট।

বর্তমানে ১০০ বলের প্রতিযোগিতা ‘দা হানড্রেড’- এ ওভাল ইনভিন্সিবলসের হয়ে খেলতে ইংল্যান্ডে আছেন হাসনাইন। চার ম্যাচ খেলে পেয়েছেন ৫টি উইকেট। এর আগে কাউন্টি ক্রিকেটেও ভালো বোলিং করেছেন তিনি। পিএসএল, বিগ ব্যাশ ও সিপিএলের টি-টোয়েন্টি লিগগুলোতে খেলার অভিজ্ঞতা রয়েছে তার।

এশিয়া কাপের জন্য পাকিস্তানের পরিবর্তিত স্কোয়াড: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, হায়দার আলি, খুশদিল শাহ, ইফতিকার আহমেদ, আসিফ আলি, শাদাব খান, মহামদ নাওয়াজ, উসমান কাদির, মোহাম্মদ হাসনাইন, হারিস রউফ, শাহনাওয়াজ দাহানি, নাসিম শাহ ও মোহাম্মদ ওয়াসিম।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports