1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আজ শেষ রাতেই মাঠে নামছে মেসির আর্জেন্টিনা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৪ অপরাহ্ন

আজ শেষ রাতেই মাঠে নামছে মেসির আর্জেন্টিনা

  • সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৮২ ০ পঠিত
আর্জেন্টিনা

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ম্যাচে মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। কাতার বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় ম্যাচটা কেবল নিয়মরক্ষার। যদিও নিষেধাজ্ঞার জন্য এই ম্যাচে খেলতে পারবেন না চার আর্জেন্টাইন ফুটবলার। লা বম্বনেরা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল শনিবার ভোর সাড়ে ৫টায়।

ব্রাজিলের পর দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে দ্বিতীয় দল হিসেবে আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করেছে গেল নভেম্বরে। এখনো বাকি আছে তিন ম্যাচ। যেগুলোকে নিয়মরক্ষার বললেও হয়তো ভুল হবে না। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিওনেল স্কালোনির দল। যদিও তাদের সামনে সুযোগ আছে ব্রাজিলকে টপকে শীর্ষে থেকে বাছাইপর্ব শেষ করার।

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনা সবশেষ হেরেছিল ৫ বছর আগে। ভেনেজুয়েলার বিপক্ষে সবশেষ দেখাতেও আছে ৩-১ ব্যবধানের সহজ জয়। রেকর্ড-পরিসংখ্যান সবই আর্জেন্টিনার পক্ষে। তারপরও আলবিসেলেস্তে কোচ স্কালোনি স্বস্তিতে আছেন তা বলা যাবে না।

কোভিড প্রটোকল ভেঙে ব্রাজিলে প্রবেশ করার দায়ে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় আছেন মার্তিনেজ, রোমেরো, বুয়েন্দিয়া ও লো সেলসো। ইনজুরি ও কোভিডের জন্য ছিটকে গেছেন আরও ৫ জন। এই ম্যাচে মোট ৯ খেলোয়াড়কে পাবেন না স্কালোনি।

তবে ফিরছেন লিওনেল মেসি। নতুন বছরের শুরুতে কোভিড আক্রান্ত হওয়ায় মেসি মিস করেছিলেন চিলি ও কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ। একাদশে এলএম টেনের উপস্থিতি কিছুটা হলেও আত্মবিশ্বাস বাড়াবে পুরো দলের। মেসিকে পেয়ে খুশি কোচ স্কালোনিও।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি বলেন, মেসির ক্লাব সম্প্রতি ভালো করতে পারছে না, তবে এটা নিয়ে আমিও চিন্তিত না। কারণ জাতীয় দলের হয়ে সে সবসময় পারফর্ম করতে মুখিয়ে থাকে। এবারো সে ভালো করবে বলে আমার বিশ্বাস। আমাদের বিশ্বকাপ নিশ্চিত হলেও আমরা জানি না মূল আসরে কারা আমাদের প্রতিপক্ষ হবে। তাই এখন থেকেই প্রস্তুতি শুরু করতে চাই।

ভবিষ্যতের কথা ভেবে স্কালোনি ভিন্ন পরিকল্পনায় এগোচ্ছেন। সোমবার দলে ডাকা হয়েছে ৬ তরুণ ফুটবলার ফ্রাঙ্কো, ভ্যালেন্টিন, গারাঞ্চো, নিকোলাস, গেরালনিক ও লুক রোমেরোকে। গুঞ্জন আছে ভেনেজুয়েলার বিপক্ষে সুযোগ দিতে পারেন অপেক্ষাকৃত তরুণ কিছু ফুটবলারদের।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports