1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আকবর আলির ব্যাটিং তাণ্ডব, ব্যর্থ মাহমুদউল্লাহ
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:১৪ অপরাহ্ন

আকবর আলির ব্যাটিং তাণ্ডব, ব্যর্থ মাহমুদউল্লাহ

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪৯ ০ পঠিত
তাণ্ডব

শুরুর ব্যাটসম্যানদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে ঝড় তুললেন আকবর আলি। যুব বিশ্বকাপজয়ী অধিনায়কের ক্যারিয়ার সেরা ইনিংসে বড় সংগ্রহ পেল গাজী গ্রুপ ক্রিকেটার্স। রান তাড়ায় মাহমুদউল্লাহর ব্যর্থতার দিনে বড় ব্যবধানে হারল মোহামেডান স্পোর্টিং ক্লাব।

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ম্যাচে বুধবার ৭২ রানে জিতেছে গাজী গ্রুপ। তাদের ৩৪৬ রান তাড়ায় মোহামেডান গুটিয়ে গেছে ২৭৪ রানে।

গাজী গ্রুপকে বড় রানের ভিত গড়ে দেন মাহমুদুল হাসান, ফরহাদ হোসেন ও আকবর উর রহমান। পরে ছয় নম্বরে নেমে ৬ ছক্কা ও ৫ চারে অপরাজিত ৮৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আকবর। ম্যাচ সেরার পুরস্কার ওঠে তারই হাতে। শেষ দিকে ১৭ বলে ২ ছক্কা ও ৩ চারে ৩৫ রানের ক্যামিও ইনিংস খেলেন মেহরব হাসান।

অভিজ্ঞ মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান মাহমুদউল্লাহ যেতে পারেননি দুই অঙ্কে, ফেরেন স্রেফ ৭ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে মেহেদি মারুফকে শুরুতেই হারায় গাজী গ্রুপ। পরে দলকে টেনে নেন ফরহাদ ও মাহমুদুল। দুইজনে গড়েন ঠিক ১০০ রানের জুটি।

২ ছক্কা ও ৬ চারে ৫৯ রান করা মাহমুদুলকে বোল্ড করে তাদের প্রতিরোধ ভাঙে নাজমুল ইসলাম অপু। কয়েক ওভার পর ফরহাদকে বিদায় করেন মোহাম্মদ হাফিজ। ফরহাদ ৬২ রানের ইনিংসে ১ ছক্কার সঙ্গে মারেন ৮ চার। পাকিস্তানের আকবর উর রহমান করেন ৫৪ রান।

উইকেটে নেমে আগ্রাসী ব্যাটিংয়ে রান বাড়ান আকবর আলি। লিস্ট ‘এ’ ক্যারিয়ারের চতুর্থ ফিফটি স্পর্শ করেন স্রেফ ২৯ বলে। তার সঙ্গে দ্রুত রান তোলায় মনোযোগ দেন মেহরব।

তাদের জুটিতে ২৮ বলে আসে ৫৫ রান। শেষ ১০ ওভারে ১০৫ রান তোলে গাজী গ্রুপ।

বিশাল লক্ষ্য তাড়ায় শুরুতেই পারভেজ হোসেনকে হারায় মোহামেডান। সৌম্য সরকারকে বড় ইনিংস খেলতে দেননি কাজী অনিক।

অন্য প্রান্তে দ্রুত রান তুলে ৩৩ বলে ফিফটিতে পৌঁছে যান রনি তালুকদার। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে মোহামেডানের এই ওপেনার শেষ পর্যন্ত ফেরেন ৮২ রানে। তার ৬৩ বলের ইনিংসটি সাজানো ২ ছক্কা ও ১০ চারে।

মাহমুদউল্লাহর পর অভিজ্ঞ হাফিজও টানতে পারেননি দলকে। জাহিদউজ্জামানকে নিয়ে লড়াই করেন আরিফুল। ৩৯ বলে ফিফটিতে পা রাখেন আরিফুল। ৪৮ রান করা জাহিদউজ্জামানের বিদায়ে ভাঙে তাদের ৯০ রানের জুটি।

এক ছক্কা ও ৫ চারে ৫৯ রান করে ফেরেন আরিফুলও। থিতু এই দুই ব্যাটসম্যানই আল আমিন জুনিয়রের শিকার। এরপর বেশিদূর এগোয়নি মোহামেডানের ইনিংস। মাত্র ১ রান করতেই শেষ চার উইকেট হারায় তারা।

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৫০ ওভারে ৩৪৬/৭ (মারুফ ৬, মাহমুদুল ৫৯, ফরহাদ ৬২, আকবর উর রহমান ৫৪, আল আমিন জুনি. ১৩, আকবর আলি ৮৯*, জুবারুল ৮, মেহরব ৩৫, অনিক ০*; নাজমুল ১০-০-৪৭-১, ইয়াসিন ১০-০-৬৬-২, মাহমুদ ১০-০-৬৪-০, সৌম্য ৪-০-০-৩৫-০, শুভাগত ৩-০-১৯-০, হাফিজ ১০-০-৬৫-২, মাহমুদউল্লাহ ৩-০-৩৭-২)

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৪৪.১ ওভারে ২৭৪ (রনি ৮২, পারভেজ ৭, সৌম্য ২৩, হাফিজ ৩০, মাহমুদউল্লাহ ৭, আরিফুল ৫৯, শুভাগত ১৩, জাহিদউজ্জামান ৪৮, ইয়াসিন ০, নাজমুল ০, মাহমুদ ০; আলমগীর ৮-০-৪৮-১, হুসনা হাবিব ১০-০-৬০-২, মেহরব ৩-০-১৯-০, মাহমুদুল ৭-০-৫৫-০, অনিক ৭-১-২৬-২, আকবর উর রহমান ৮-০-৬৪-২। আল আমিন জুনি. ১.১-০-১-৩)

ফল: গাজী গ্রুপ ক্রিকেটার্স ৭২ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আকবর আলি

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports