1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আইসিসি ওয়ানডে সুপার লিগের সেরা দশ উইকেট সংগ্রহের চারজনই বাংলাদেশি
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন

আইসিসি ওয়ানডে সুপার লিগের সেরা দশ উইকেট সংগ্রহের চারজনই বাংলাদেশি

  • সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৪৭ ০ পঠিত
আইসিসি

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে এই মূহুর্তে সবাইকে ছাড়িয়ে সবার শীর্ষে অবস্থা করছে দুর্দান্ত পারফরম্যান্স করা বাংলাদেশ দল।

শুরু তাই নয় বিশ্বকাপ সুপার লিগের সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকার সেরা দশ জনের মধ্যে চারজনই বাংলাদেশি বোলার। এই মুহূর্তে ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের ১৮ টি ম্যাচ খেলে ১২টি জয়ে ১২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে তামিম ইকবালের দল।

অন্যদিকে এককভাবে ২৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তৃতীয় নম্বরে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। এখন পর্যন্ত ১৫ ম্যাচে ২৫ উইকেট নিয়েছেন সাকিব।

এর মধ্যে একটি ফাইফার রয়েছে, যা মাত্র ৩০ রানে ৫ উইকেট। এছাড়াও উইকেট শিকারের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে আরেক বাংলাদেশী স্পিনার মেহেদী হাসান মিরাজ। ১৭ ম্যাচে তিনি তুলে নিয়েছেন ২৪ উইকেট।

আর তালিকার অষ্টম নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচে একটিও উইকেট না পাওয়া কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

আগের ১৩ ম্যাচে ২২ উইকেট তুলে নেওয়া মোস্তাফিজ দক্ষিণ আফ্রিকার সিরিজ শেষেও ১৬ ম্যাচে সমান ২২ উইকেট নিয়েই আছেন। এই তালিকায় দশ নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকায় দারুণ সময় কাটানো পেসার তাসকিন আহমেদ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় বারের মতো ৫ উইকেট তুলে নিয়েছেন এই ডানহাতি পেসার। সুপার লিগের ১৬ ম্যাচে তাসকিনেরও উইকেট ২২টি।

তবে এই তালিকার শীর্ষে রয়েছেন দুই আইরিশ বোলার ক্রেগ ইয়াং এবং অ্যান্ডি ম্যাকব্রাইন। ১৭ ম্যাচে ২৮ উইকেট তুলে নিয়ে শীর্ষে রয়েছে ক্রেগ ইয়াং। আর ১৮ ম্যাচে ম্যাকব্রাইনের শিকার ২৬ উইকেট।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports