1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আইপিএল নিয়ে সাকিবের বিস্ফোরক তথ্য
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:২৬ অপরাহ্ন

আইপিএল নিয়ে সাকিবের বিস্ফোরক তথ্য

  • সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২
  • ৬১ ০ পঠিত
সাকিবের

টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন জিম্বাবুয়েতে। এই সফর থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন এই অলরাউন্ডার। নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাকিব কথা বলেছেন ক্রিকেট নিয়ে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সম্পর্কে সাকিব বলেন, ‘দেখেন, আসলে আবেগের জায়গাটা কম, আবেগ দিয়ে সবসময় সব কিছু বিবেচনা করা যায় না।

আইপিএল এমন একটা মঞ্চ এখন, আপনি স্বীকার করেন বা না করেন পুরো বিশ্ব ক্রিকেটই চায় এমন একটা জায়গায় খেলতে। এখানে খেলাটা সব খেলোয়াড়ের জন্যই ভালো একটা সুযোগ। এখান থেকে যে অভিজ্ঞতাটা আপনি পান সেটি অনেক বড় কিছু। ’

সাকিব আরো বলেন, ‘আপনি যদি দেখেন ২০১৯ বিশ্বকাপের আগেও আমি ম্যাচ খেলিনি। পুরো দেড় মাস আমি ওখানে বসেছিলাম। ওখানে থাকার কারণে জনি বেয়ারিস্টো, রশিদ খান, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন ওদের সঙ্গে থেকে দেখেছি যে বিশ্বসেরা কীভাবে হওয়া যায়।

বিশ্ব ক্রিকেটকে যে ওরা লিড করে সেটা কী কারণে করে, সেটা আমি ওখান থেকেই জেনেছি। ওখানে যদি না যেতাম কখনোই জানতে পারতাম না। চেষ্টা করেছি কীভাবে ওদের কাছাকাছি যাওয়া যায়। আমার মনে হয় যেটা আমাকে অনেকটা কাজে দিয়েছে। ২০১৯ বিশ্বকাপে তার ফল আমি পেয়েছি। আইপিএল বলেন সিপিএল বলেন খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে যে অভিজ্ঞতা পাওয়া যায় তা দেশের ক্রিকেটেরই লাভ হবে। শুধু আইপিএল না অন্য যে কোনো টুর্নামেন্ট বয়কট করার কোনো মানেই হয় না। ’

সাকিব মনে করেন জীবনে শেখার কোনো শেষ নেই, ‘শেখার তো শেষ নেই আপনি যত নতুন জায়গায় যাবেন ততই নতুন কিছু শিখতে পারবেন। আমি নিশ্চিত আপনি যখন নিউ ইয়র্কের বাইরে ডালাসে ক্যালিফোর্নিয়া বা অন্য কোথাও যাবেন কিছু না কিছু শেখার আসবেই। এই সুযোগগুলো হাতছাড়া করা ঠিক না। পৃথিবীর সব জায়গাতেই কিছু শেখার আছে। তো আপনি কেন সুযোগ হাতছাড়া করবেন।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports