1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আইপিএল ইস্যুতে তাসকিনকে নিয়ে যা বলল তামিম ইকবাল
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন

আইপিএল ইস্যুতে তাসকিনকে নিয়ে যা বলল তামিম ইকবাল

  • সময় : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ২৫ ০ পঠিত
তাসকিন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডের আগে আইপিএলে ডাক পেয়ে আলোচনায় এসেছিলেন তাসকিন আহমেদ। কিন্তু এই সময়টায় প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ থাকায় তাকে ছাড়েনি বিসিবি।

এরকম বড় সুযোগ হাতছাড়া হওয়ায় কিছুটা মন খারাপই ছিল তাসকিনের। সিরিজ নির্ধারণী ম্যাচে সেসব সরিয়ে তিনিই নায়ক, ম্যাচ ও সিরিজ সেরাও তিনি।

দুই সেরার পুরস্কার পাওয়ার পর অধিনায়ক তামিম ইকবাল তাকে আঙুল দিয়ে দেখিয়ে বলেন, ‘এটাই তোর আইপিএল। এটা আইপিএলের চেয়ে বড়।’

গত বেশ কিছুদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়াচ্ছেন তাসকিন। আইপিএলে লখনউ সুপার জায়ান্ট তাই মার্ক উডের বদলে হিসেবে পেতে চেয়েছিল বাংলাদেশি পেসারকে। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য সে সুযোগ মুঠোয় নেওয়া হয়নি তাসকিনের।

বুধবার সেঞ্চুরিয়নে তাসকিন দেখান তার পেসের ঝাঁজ। বাউন্স, গতিতে কাবু করেন টেম্বা বাভুমার দলকে। ৩৫ রানে ৫ উইকেট নিয়ে প্রোটিয়াদের গুটিয়ে দেন ১৫৪ রানে। সহজ রান তাড়া করে বাংলাদেশ জিতে যায় ৯ উইকেট, দক্ষিণ আফ্রিকার মাঠে ইতিহাস গড়ে নিশ্চিত করে সিরিজও।

প্রথম ম্যাচেও বাংলাদেশের জয়ে ৩ উইকেট নিয়েছিলেন তাসকিন। তিন ম্যাচে ৮ উইকেট নিয়ে তিনিই সিরিজের সেরা।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তাসকিনের আইপিএল প্রসঙ্গ উঠলে তামিম জানালেন দেশের হয়ে পাওয়া অর্জন কীভাবে ছাপিয়ে যেতে পারে আইপিএলের লোভনীয় প্রস্তাব, ‘দেশের হয়ে খেলার চেয়ে মোটিভেশনের কিছু হতে পারে না।

আমি জানি তাসকিন একটা দারুণ সুযোগ পেয়েছিল আইপিএল থেকে। ও তরুণ, আসলে কঠিন (আইপিএল উপেক্ষা করা)। আপনি এরকম সুযোগ হাতছাড়া করতে চাইবেন না কিন্তু সে এখন ঠিকাছে, খুশি আছে।’

‘দেশের হয়ে খেলছে এবং ভাল করছে। যখন সে ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজের দুইটা ট্রফি পেল আমি প্রেজেন্টেশনে ওকে বলেছিলাম, “এটাই তোর আইপিএল। এটা আইপিএলের চেয়ে বড়।” সে বুঝতে পেরেছে এবং খুশি হয়েছে।’

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports