1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আইপিএল ইতিহাসে নতুন রেকর্ড ধোনির
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন

আইপিএল ইতিহাসে নতুন রেকর্ড ধোনির

  • সময় : সোমবার, ৯ মে, ২০২২
  • ৩১ ০ পঠিত

ইন্ডিয়ান ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট লিগ আইপিএলের ইতিহাসে ডেথ ওভারে ২৫০০ রানের গণ্ডি স্পর্শ করেছেন মহেন্দ্র সিং ধোনি।

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রোববার (৮ মে) রাতের ম্যাচে ৮ বলে ২১ রান করে এই কীর্তি গড়েন ভারতের সাবেক এই অধিনায়ক। যে রেকর্ডের ধারেকাছে নেই আর কোনো ক্রিকেটার।

চলতি আইপিএল যাত্রাটা ভালো যায়নি চেন্নাই সুপার কিংসের। ১৫তম আসরের শুরুতেই নেতৃত্ব বদল করেছিল চেন্নাই। ধোনির পরিবর্তে নেতৃত্বের ভার তুলে দেওয়া হয় রবীন্দ্র জাদেজার কাঁধে।

আর তাতেই ঘটে যত অধঃপতন। ভারতীয় স্পিনারের নেতৃত্বে লিগ তালিকার শেষের দিকে চলে যায় চেন্নাই।

ফলে ধুঁকতে থাকা দলের দায়িত্ব শেষদিকে এসে আবার নিজের কাঁধে তুলে নেন ধোনি। শুধু দলের দায়িত্ব কাঁধে তুলে নেননি সঙ্গে দলকে জয়ের পথ দেখিয়েছেন।

লিগ শুরুর প্রথম ৮ ম্যাচে মাত্র একবার জয়ের দেখা পাওয়া কিংসরা ধোনির অধীনে সবশেষ তিন ম্যাচের সবকটিতে জয়ের দেখা পেয়েছে। ফলে প্লে অফে ওঠার অসম্ভব কাজকে সম্ভব করতে এগিয়ে চলেছে চেন্নাই।

এদিকে আসরের শুরুটা চেন্নাইয়ের জন্য খারাপ গেলেও, ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বলই ছিলেন মহেন্দ্র সিং ধোনি। প্রথম থেকেই ব্যাট হাতে ছড়িয়ে গেছেন দ্যুতি। বয়স বাড়লেও দলে এখনও ফিনিশারের ভূমিকা যথাযথই পালন করছেন তিনি।

এদিকে জাঁকজমকপূর্ণ ফ্র্যাঞ্জাইজি ক্রিকেট লিগ আইপিএলের ডেথ ওভারে রান করার নিরিখে অন্যদের পেছনে ফেলে দুর্বার গতিতে এগিয়ে চলেছেন এই উইকেটরক্ষক ব্যাটার। আগেই পোলার্ড, ডি ভিলিয়ার্স, কার্তিক, জাদেজা, রোহিত শর্মাকে পেছনে ফেলেছিলেন তিনি। এবার ডেথ ওভারে রান করার ক্ষেত্রে ২৫০০ রানের গণ্ডি স্পর্শ করলেন ধোনি।

ডেথ ওভারে রান তোলার রেকর্ডে এই মুহূর্তে ধোনির আশে পাশে নেই কেউ। ডেথ ওভারে তার সংগ্রহ ২৫০৭ রান। এই তালিকার দুই নম্বরে থাকা পোলার্ডের সংগ্রহ ১৭০৫ রান। আর ডেথ ওভারে রান সংগ্রাহকের তালিকায় তিনে থাকা এবি ডি ভিলিয়ার্সের সংগ্রহ ১৪২১ রান।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports