1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
আইপিএলে এই প্রথম ঘটল এমন ঘটনা
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩২ অপরাহ্ন

আইপিএলে এই প্রথম ঘটল এমন ঘটনা

  • সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ২০ ০ পঠিত
আইপিএলে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের আগের ১৪ আসরে অনেক রেকর্ডের দেখা মিলেছে। ব্যাট হাতে এবং বল হাতে ক্রিকেটারদের নতুন নতুন কীর্তি মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের। এবার প্রথমবারের মতো কোটি টাকার আসরের একই ম্যাচে সেঞ্চুরি এবং পাঁচ উইকেটের নতুন রেকর্ডের দেখা মিলল।

চলমান আইপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে গতকাল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামে রাজস্থান রয়্যালস। দুইবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে আসরে চতুর্থ জয় তুলে নিয়েছে প্রতিযোগিতার প্রথমবারের শিরোপাধারীরা। দলটির হয়ে সেঞ্চুরি করেছেন জস বাটলার। এরপর পাঁচ উইকেট নিয়েছেন লেগ স্পিনার ইয়ুজবেন্দ্র চাহাল।

মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নামে রাজস্থান। ২১৭ রানের পুঁজি পায় সাঞ্জু স্যামসনের দল। শতক হাকানোর পর ব্যক্তিগত ১০৩ রানে প্যাট কামিন্সের শিকার হন বাটলার। ৬১ বলে ৯ চার এবং ৫ ছয় হাঁকান ইংলিশ ব্যাটার। এছাড়া স্যামসন এবং হেটমায়ারের ব্যাট থেকে আসে যথাক্রমে ৩৮ ও ২৬ রান। ২১ রানের বিনিময়ে ২ উইকেট নেন সুনিল নারিন।

জবাব দিতে নেমে ইনিংসের শেষদিকে চাহালের তোপের মুখে পড়ে কলকাতা। ১৭তম ওভারে হ্যাটট্রিকসহ চার ব্যাটসম্যানকে ফেরান চাহাল। তার আগে নিতিশ রানার উইকেটটিও নেন তিনি। ৫ উইকেট পেলেও খরুচে ছিলেন চাহাল। ৪ ওভার বল করে দিয়েছেন ৪০ রান। তবে তার হ্যাটট্রিকের সুবাদেই কলকাতার জয়ের পথ রুদ্ধ হয়ে যায়।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে ২১০ রানে গুটিয়ে যায় কলকাতা। ৭ রানের পরাজয়ের দিনে শ্রেয়াশ আয়ারের ব্যাটে স্বপ্ন টিকে ছিল ওপার বাংলার ফ্র্যাঞ্চাইজটির। ৫১ বলে ৮৫ রান করে চাহালের তৃতীয় শিকারে পরিণত হন অধিনায়ক। ২৮ বলে ৫৮ রানের ইনিংস খেলেন ওপেনার অ্যারন ফিঞ্চ।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports