1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না পাকিস্তান
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না পাকিস্তান

  • সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৪৮ ০ পঠিত
অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হেরেছে পাকিস্তান। মঙ্গলবার (২৯ মার্চ) থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের শুরুটাও ভালো হলো না স্বাগতিকদের। প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার কাছে হার মেনেছে ৮৮ রানে।

লাহোরে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩১৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ২৮ বল বাকি থাকতে ২২৫ রানে অলআউট হয় পাকিস্তান।

স্বাগতিকদের ৮৮ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে অজিরা। লাহোরে আগে ব্যাট করে ৭ উইকেটে ৩১৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ২৮ বল বাকি থাকতে ২২৫ রানে অলআউট হয় পাকিস্তান।

সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে আক্রমণাত্মক শুরু করে অস্ট্রেলিয়া।

১৫ ওভার শেষ হওয়ার আগে শত রানের ওপেনিং জুটি গড়েন ট্র্যাভিস হেড ও অ্যারন ফিঞ্চ। ৫৫ রান করা ফিঞ্চ রানআউট হলে ভাঙে তাদের ১১৪ রানের জুটি।

তবে আক্রমণ অব্যাহত রাখেন হেড। তাকে যোগ্য সঙ্গ দেন মারকাস স্টয়নিস ও ক্যামেরন গ্রিন। ক্যারিয়ারের দ্বিতীয় শত রান পূর্ণ করে আউট হন হেড।

৭২ বলে ৩ ছক্কা ও ১৩ বাউন্ডারিতে তার ব্যাট থেকে আসে ১০১ রান। স্টয়নিস করেন ২৬ আর গ্রিনের ব্যাট থেকে আসে ৪০*।

শেষ পর্যন্ত ৭ উইকেটে ৩১৩ রান সংগ্রহ করে অজিরা। পাকিস্তানের হয়ে হারিস রাউফ ও জাহিদ মাহমুদ ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট পান ইফতিখার আহমেদ ও খুশদিল শাহ।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে ফখর জামানের উইকেট হারায় পাকিস্তান। পঞ্চম ওভারে শন অ্যাবটের বলে ১৮ রান করে আউট হন জামান।

দ্বিতীয় উইকেটে বাবর আজম ও ইমাম উল হক দারুণ খেলছিলেন। তারা যতক্ষণ উইকেটে ছিলেন মনে হচ্ছিল পাকিস্তান ম্যাচে টিকে আছে। ৯৬ রানের জুটি গড়ে আউট হন বাবর। মিচেল সোয়েপসনের বলে বাবর ৫৭ রানে ফিরলে ভাঙে তাদের জুটি।

এরপর শুরু হয় পাকিস্তানের পতন। ইমাম ছাড়া আর কেউই উইকেটে টিকে থাকতে পারেননি। একা লড়াই করে শতরানের দিকে এগিয়ে যান ইমাম।

নিজের অষ্টম ওয়ানডে সেঞ্চুরি পূর্ণ করার পরপরই আউট হন তিনি। ৩৯ তম ওভারের শেষ বলে নেইথান এলিসের ডেলিভারিতে ইমাম পরাস্ত হলে শেষ হয় পাকিস্তানের প্রতিরোধ।

শেষ পর্যন্ত ৪৫.২ ওভারে ২২৫ রানে অলআউট হয় স্বাগতিক দল। অস্ট্রেলিয়ার হয়ে ৩৮ রানে ৪ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন লেগ স্পিনার অ্যাডাম জ্যাম্পা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports