1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
অবশেষে সাদিও মানের জায়গা হলো যেখানে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:২১ পূর্বাহ্ন

অবশেষে সাদিও মানের জায়গা হলো যেখানে

  • সময় : মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৫ ০ পঠিত
সাদিও

সাদিও মানে যে লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন, সেটা অনেকটা পুরনো খবর। নতুন খবর হচ্ছে, মেডিক্যাল টেস্ট করানোর উদ্দেশে মঙ্গলবার (২১ জুন) মিউনিখ শিবিরে পা রেখেছেন তিনি।

বায়ার্নের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন মানে। মঙ্গলবার হবে তার মেডিক্যাল টেস্ট। একদিন পর মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় অফিসিয়ালি গণমাধ্যমের সামনে আসবেন তিনি। এক টুইটে বিষয়টি নিশ্চিত করেছেন দলবদল বিষয়ক জনপ্রিয় সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

মৌসুম শেষে লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মানে। লিভারপুল রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো খরচ করে উরুগুইয়ান ফরোয়ার্ড ডারউইন নুনেজকে দলে ভেড়ানোর পর থেকেই শোনা যাচ্ছিল ক্লাব ছাড়বেন তিনি।

সেই সঙ্গে শুনা গিয়েছিল, বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখই হচ্ছে মানের পরবর্তী গন্তব্য। অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো।

মানে বায়ার্নে যোগ দেয়ায় ভেঙে গেল সালাহ-ফিরমিনো-মানে ত্রয়ীর বন্ধন। লিভারপুলের জার্সিতে আর দেখা যাবে না প্রতিপক্ষের দুর্গে এই তিনজনের চোখধাঁধালো আক্রমণ। মানে ২০১৬ সালে সাউদাম্পটন ছেড়ে লিভারপুলে এসেছিলেন স্বপ্ন পূরণের লক্ষ্যে।

অলরেডদের হয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্ব বিশ্বকাপ, উয়েফা সুপার কাপ, লিগ কাপ ও এফ কাপের মতো শিরোপা জিতেছেন তিনি। এ মৌসুমে ৫১টি ম্যাচ খেলে মানে গোল করেছেন ২৩টি। অলরেডদের হয়ে ছয় মৌসুমে ২৬৯ ম্যাচে ১২০টি গোল করেছেন তিনি। এবারের ব্যালন ডি’অর জয়ের অন্যতম দাবিদারও ভাবা হচ্ছে তাকে।

সেনেগালের ছোট্ট গ্রাম বাম্বালিতে জন্ম মানের। বড় তারকা হলেও সাদামাটা জীবন যাপনে সুনাম আছে তার। সুযোগ পেলেই তিনি ফুটবলে মেতে উঠেন শৈশবের বন্ধুদের নিয়ে। ইংল্যান্ডে তারকাখ্যাতির মাঝেও নিজের এলাকার মানুষদের ভুলে যাননি তিনি। অনেকটা তাদের কথায় দলবদল করেছেন এ তারকা।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports