1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিলো ক্রিস গেইল
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিলো ক্রিস গেইল

  • সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১৬ ০ পঠিত
গেইল

ক্রিস গেইলকে টি-টোয়েন্টি ক্রিকেটের পোস্টার বললে অত্যুক্তি হবে না। বিশ্বজোড়া ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগে খেলে বেড়ানো গেইলের তাণ্ডব দেখা গিয়েছে সর্বত্রই।

এমনিতেই তো আর নিজের নাম রাখেননি ‘ইউনিভার্স বস’। সেই ইউনিভার্স বস খ্যাত এই ক্যারিবিয়ান এবার নিজেকে সরিয়ে নিলেন নিজ অঞ্চলের জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ থেকেই।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) এবারের আসরে খেলছেন না ক্রিস গেইল। বিষয়টি তিনি নিজেই নিশ্চিত করেছেন।

টি-টোয়েন্টির চেয়েও ক্ষুদ্রতর ভার্সনের একটা টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। মাত্র ৬০ বল করে হবে এই ক্রিকেটের ইনিংসের ব্যাপ্তি। ওয়েস্ট ইন্ডিজের এই নতুন টুর্নামেন্টকে তাই ডাকা হচ্ছে দ্য সিক্সটি।

আর এই টুর্নামেন্টের ব্রান্ড অ্যাম্বাসেডরের গুরুদায়িত্ব পেয়েছেন ইউনিভার্স বস খ্যাত ক্রিস গেইল।

টুর্নামেন্টটি সফল করতে নিজের সর্বোচ্চটা দিতে চান তিনি। তাই নিজেকে সরিয়ে নিয়েছেন সিপিএলের এবারের আসর থেকে।

ছয়টি পুরুষ দল ও তিনটি নারী দল নিয়ে আয়োজন করা হচ্ছে সিক্সটি। আর এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে গেইলের নামেই -‘ইউনিভার্স বস’। বিষয়টি নিয়ে আপ্লুত এই ক্যারিবিয়ান। তাই টুর্নামেন্টটিকে কীভাবে জনপ্রিয় ও সার্থক করে তোলা যায় তার দিকেই তার পূর্ণ মনোযোগ।

এই ক্যারিবিয়ান ব্যাটার বলেন, ‘আমি সিক্সটির দিকে মনোযোগ দিচ্ছি। এই টুর্নামেন্ট নিয়ে আমি রোমাঞ্চিত এবং ব্যাপারটা কেমন হয় তা দেখার জন্য মুখিয়ে আছি।

ইউনিভার্স বসের নামে একটি ট্রফির নামকরণ হতে দেখা দারুণ অনুভূতি। আমি সত্যিই এটা দেখার জন্য মুখিয়ে আছি। আমি জানি মানুষ জানতে চাইবে -আসলেই গেইলের নামে ট্রফির নামকরণ হয়েছে? হ্যাঁ, এটা হয়েছে, আর আমি এটা নিয়ে গর্বিত।’

টুর্নামেন্টটির ব্রান্ড অ্যাম্বাসেডর হতে পেরে যেমন গেইল খুশি, তেমনি এটা করতে পেরে তৃপ্তির ঢেঁকুর তুলছে ক্যারিবিয়ান ক্রিকেটও। সাদা বলের ক্রিকেটে গেইলের অবদানের প্রতি সম্মান প্রদর্শন হিসেবেই তারা এটিকে দেখছে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সভাপতি রিকি স্কেরিট বলেন, ‘সাদা বলের ক্রিকেটে গেইল অনেক রানের মালিক।

ওয়েস্ট ইন্ডিজকে সব ফরম্যাটে দারুণভাবে প্রতিনিধিত্ব করেছেন তিনি। সিক্সটি গেইলকে সম্মান জানানোর যথার্থ একটা উপায় এবং ওয়েস্ট ইন্ডিজ ও সিপিএল সমর্থকদের বিনোদিত করার জন্য তাকে ধন্যবাদ দেওয়ার মোক্ষম পথ।’

সিক্সটির প্রথম আসর মাঠে গড়াবে সিপিএলের আগামী আসরের আগেই। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের পাশাপাশি বিদেশি ক্রিকেটাররাও এতে অংশ নেবে বলে জানানো হয়েছে।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports