1. [email protected] : Nirob Ahmed : Nirob Ahmed
  2. [email protected] : Nur Mohammad : Nur Mohammad
অজিদের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে ইংল্যান্ড
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৭:২৪ পূর্বাহ্ন

অজিদের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে ইংল্যান্ড

  • সময় : শনিবার, ৫ নভেম্বর, ২০২২
  • ২৪ ০ পঠিত
ইংল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে কেবল জয়ই প্রয়োজন ছিল ইংল্যান্ডের। সেটি কেবল ১ রান বা ১ উইকেট হলেও কোনো সমস্যা নেই। অন্যদিকে শ্রীলঙ্কা যদি ইংলিশদের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জিতে যায় তবে বিশ্বকাপের মঞ্চে টিকে থাকত স্বাগতিক অস্ট্রেলিয়া।

তবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়ার স্বপ্ন পূরণ করতে দেয়নি ইংল্যান্ড। শ্রীলঙ্কাকে জিততে দেয়নি জস বাটলাররা। রুদ্ধশ্বাস ম্যাচে ২ বল বাকি থাকতে লঙ্কানদের ৪ উইকেটে হারিয়ে গ্রুপ ১ থেকে নিউজিল্যান্ডের পাশাপাশি সেমিফাইনালে জায়গা করে নিলো ইংলিশরা। আর তাতে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে এবারের বিশ্বকাপে মাঠে নামা স্বাগতিক অস্ট্রেলিয়া সুপার টুয়েলভ পর্ব থেকে বিদায় নিয়েছে।

সিডনিতে এদিন টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান করে শ্রীলঙ্কা। লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলসের ঝড়ে ৬ ওভারে ৭০ রান তুলে ফেলে ইংলিশরা। অধিনায়ক বাটলার ব্যক্তিগত ২৮ রানে ফিরতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ডরা।

আরেক ওপেনার অ্যালেক্স হেলসও দ্রুত ফেরেন ৩০ বলে ৭টি চার ও ১টি ছয়ে ৪৭ রান করে। এরপর হ্যারি ব্রুক ও লিয়াম লিভিংস্টোন ৪ রান করে ফেরেন। মঈন আলী ফেরেন ১ রান করে। স্যাম কারেনও ৬ রানের বেশি করতে পারেনি। এমন অবস্থায় তিনে নামা বেন স্টোকস একপ্রান্তে একাই লড়াই করে ৪২ রান করে দল জিতিয়েই মাঠ ছাড়েন তিনি।

এর আগে ব্যাটিং করতে নেমে পাথুম নিশাঙ্কার ব্যাটে ভর করে ১৪১ রানের সংগ্রহ পায় লঙ্কানরা। নিশাঙ্কা ৪৫ বলে ২টি চার ও ৫টি ছয়ে করেন ৬৭ রান। এই ব্যাটসম্যান ছাড়া আর কেবল দুই ব্যাটসম্যান ডাবল ডিজিট স্পর্শ করতে পেরেছেন। এর মধ্যে ভানুকা রাজাপাকসের ব্যাট থেকে ২২ এবং কুশল মেন্ডিসের ব্যাট থেকে আসে ১৮ রান।

ইংলিশদের পক্ষে পেসার মার্ক উড মাত্র ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন। এ ছাড়াও অন্য চার বোলার নেন ১টি করে উইকেট।

এখান থেকে শেয়ার করে ছড়িয়ে দিন

এই জাতীয় আরে খবর
© All rights reserved © 2021 @CTnews Sports
Design CTnews Sports